কিভাবে 2022 সালে একটি আইসক্রিম শপ শুরু করবেন

[ad_1]

আইসক্রিম বিশ্বের অন্যতম জনপ্রিয় ডেজার্ট, বিশেষ করে গরমের দিনে। এটি সব বয়সের মানুষ পছন্দ করে এবং এর থেকে বেছে নেওয়ার জন্য অন্তহীন স্বাদের সমন্বয় রয়েছে।

আপনি যদি একটি নতুন আইসক্রিম দোকান শুরু করার কথা ভাবছেন, এখন এটি করার জন্য একটি দুর্দান্ত সময়! এই নিবন্ধে, আমরা 2022 সালে কীভাবে একটি আইসক্রিম পার্লার শুরু করতে হয় সে সম্পর্কে কিছু টিপস শেয়ার করব৷ তাই আপনার নতুন ব্যবসা শুরু করার বিষয়ে আপনার যা জানা দরকার তার জন্য পড়তে থাকুন৷

একটি আইসক্রিম ব্যবসা কি?

তিনটি সাধারণ ধরনের আইসক্রিম ব্যবসা রয়েছে: আইসক্রিম ট্রাক, স্ট্যান্ড এবং ইট এবং মর্টার স্টোর।

একটি আইসক্রিম স্ট্যান্ড হল আইসক্রিম ব্যবসার সবচেয়ে মৌলিক ধরনের। তারা সাধারণত এমন আইসক্রিম বিক্রি করে যা ইতিমধ্যে তৈরি করা হয়েছে এবং আপনি সম্ভবত স্থানীয় মুদি দোকানে খুঁজে পেতে পারেন। একটি আইসক্রিম ট্রাক আইসক্রিম স্ট্যান্ডের অনুরূপ, তবে তাদের কাছে একটি ট্রাকও রয়েছে যা তারা চারপাশে চালাতে এবং তাদের সুস্বাদু খাবার বিক্রি করতে ব্যবহার করে।

একটি আইসক্রিম দোকান সবচেয়ে জটিল ধরনের ব্যবসা. তারা তাদের আইসক্রিম তৈরি করে এবং তাদের দোকানে বিক্রি করে। তাদের একটি ট্রাকও থাকতে পারে যা তারা তাদের হিমায়িত মিষ্টি বিক্রি করতে ব্যবহার করে।

2022 সালে আইসক্রিম শিল্প

2022 সালে, শিল্পটি বৃদ্ধি পাচ্ছে এবং বিনিয়োগের জন্য একটি লাভজনক এবং সফল ব্যবসার মতো দেখাচ্ছে৷ একটি আইসক্রিমের দোকানের মতো একটি ছোট ব্যবসার মালিকানা হল আপনার আয় বাড়ানো এবং শিল্পে এগিয়ে যাওয়ার একটি দুর্দান্ত উপায়৷ বেশিরভাগ আইসক্রিম শপ শুধুমাত্র ঐতিহ্যবাহী আইসক্রিম স্বাদের একটি সীমিত নির্বাচন অফার করে, তাই আপনি আপনার নিজস্ব আইসক্রিমের দোকানে আপনার নিজস্ব অনন্য স্বাদ এবং বিকল্পগুলির একটি বিস্তৃত পরিসরের প্রস্তাব দিয়ে প্রতিযোগিতা থেকে দাঁড়াতে সক্ষম হবেন।

Related Posts:  IE 8 থেকে 11-এ ভিউ সোর্স কোড এডিটর পরিবর্তন করুন

আপনি আইসক্রিম কেক, ঘরে তৈরি আইসক্রিম, সফট সার্ভ এবং আর্টিসানাল আইসক্রিমের মতো জিনিস অফার করতে পারেন। এমনকি আপনি হিমায়িত দইয়ের মতো হিমায়িত খাবার পরিবেশন করতে পারেন।

কেন আপনি একটি আইসক্রিম দোকান শুরু বিবেচনা করা উচিত

আপনি যদি নিজের ব্যবসা শুরু করতে চান তবে এটি শুরু করার জন্য একটি দুর্দান্ত। 2022 সালে একজন ব্যবসার মালিকের আইসক্রিমের দোকান শুরু করার পাঁচটি কারণ এখানে রয়েছে:

  • লাভজনক শিল্প। এই শিল্পের মূল্য বর্তমানে বিশ্বব্যাপী $69.73 বিলিয়ন এবং 2028 সাল নাগাদ $97.85 বিলিয়ন হবে বলে অনুমান করা হচ্ছে। এর মানে হল এই শিল্পে বৃদ্ধির অনেক সম্ভাবনা রয়েছে।
  • উদ্ভাবনের জন্য ঘর। আইসক্রিমে সবসময় নতুন স্বাদ এবং উদ্ভাবনের জায়গা থাকে। লোকেরা পছন্দ করবে এমন অনন্য স্বাদের অফার করে আপনি প্রতিযোগিতা থেকে দাঁড়াতে সক্ষম হবেন।
  • বাজেটে শুরু করা যায়। একটি দোকান শুরু করতে আপনার খুব বেশি অর্থের প্রয়োজন নেই। আপনি ছোট শুরু করতে পারেন এবং তারপরে আপনার ব্যবসা বাড়াতে পারেন কারণ আপনি আরও অর্থ উপার্জন করতে পারেন।
  • বাজার করা সহজ। আইসক্রিম হল একটি ট্রিট যা লোকেরা পছন্দ করে, তাই আপনার ব্যবসার বাজার করা সহজ। আপনি আপনার লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছানোর জন্য সোশ্যাল মিডিয়া, মুখের কথা এবং ঐতিহ্যগত বিপণন পদ্ধতি ব্যবহার করতে পারেন।
  • পরিবার-বান্ধব ব্যবসা। আপনার যদি পরিবার থাকে তবে দোকান শুরু করার জন্য একটি দুর্দান্ত ব্যবসা। এটি কাজ করার জন্য একটি মজার পরিবেশ, এবং আপনি নিজের সময় নির্ধারণ করতে পারেন যাতে আপনি আপনার পরিবারের সাথে সময় কাটাতে পারেন।

আরও পড়ুন: কিভাবে একটি আইসক্রিম ট্রাক ব্যবসা শুরু

কিভাবে 7 টি সহজ ধাপে একটি আইসক্রিমের দোকান খুলবেন

আইসক্রিম পার্লারগুলি লাভ করার সময় তাদের মিষ্টি দাঁত সন্তুষ্ট করার জন্য লোকেদের একত্রিত করার একটি দুর্দান্ত উপায়। আপনি যদি নিজের দোকান খুলতে চান তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

Related Posts:  কিভাবে একটি খাদ্য ট্রাক ব্যবসা পরিকল্পনা শুরু

1. আইসক্রিম দোকান ধারণা

প্রথম ধাপ হল ব্যবসার মডেলের ধরন এবং দোকানের অনন্য ব্র্যান্ড আপনি ব্যবহার করতে চান তা নির্ধারণ করা। আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য বিভিন্ন শিল্প প্রবণতা এবং আপনার এলাকায় কী জনপ্রিয় তা নিয়ে কিছু গবেষণা করুন।

2. একটি ব্যবসায়িক পরিকল্পনা তৈরি করা

এর পরে, এটি একটি ব্যবসা পরিকল্পনা তৈরি শুরু করার সময়। এই নথিটি আপনার ব্যবসার কাঠামো, আপনার দোকান শুরু এবং চালানোর সাথে জড়িত খরচ, আর্থিক লক্ষ্য, বিপণন কৌশল এবং অপারেশনাল পদ্ধতির রূপরেখা দেবে।

আর্থিক প্রতিষ্ঠান থেকে বিনিয়োগ বা ঋণ চাওয়ার সময় একটি সুচিন্তিত ব্যবসায়িক পরিকল্পনা থাকা গুরুত্বপূর্ণ।

3. ব্যবসা আবশ্যক

আপনি জনসাধারণের জন্য আপনার দরজা খোলার আগে, আপনাকে পারমিট, ব্যবসায়িক বীমা (ব্যক্তিগত দায়বদ্ধতার মতো) এবং একটি ব্যবসায়িক ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ একটি ব্যবসায়িক লাইসেন্স প্রাপ্ত করতে হবে। এবং আপনার দোকানের সমস্ত খাদ্য নিরাপত্তা নির্দেশিকা পূরণ করে তা নিশ্চিত করার জন্য সাধারণত আপনার স্থানীয় স্বাস্থ্য বিভাগে যাওয়া প্রয়োজন।

4. অবস্থান, অবস্থান, অবস্থান

আপনার নিজের আইসক্রিম পার্লার খোলার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি হল সঠিক অবস্থান খুঁজে পাওয়া। ভালো পায়ের ট্রাফিক এবং পর্যাপ্ত পার্কিং সহ একটি উচ্চ-ট্রাফিক এলাকা সন্ধান করুন। আপনার স্থানের জন্য ইজারা চুক্তিটিও অনুকূল হওয়া উচিত।

5. আপনার দোকান outfitting

একবার আপনি একটি অবস্থান সুরক্ষিত করে ফেললে, এটি আপনার দোকান সাজানো শুরু করার সময়। আইসক্রিম দোকানের মালিকদের ফ্রিজার, স্টোরেজ কন্টেইনার এবং স্কুপারের মতো বাণিজ্যিক-গ্রেড সরঞ্জাম ক্রয় করতে হবে। আপনাকে চামচ, বাটি এবং ন্যাপকিনগুলির মতো সরবরাহগুলিতেও স্টক আপ করতে হবে।

6. কর্মী নিয়োগ

এখন আপনার দোকান খোলার জন্য প্রায় প্রস্তুত, এটি কর্মীদের নিয়োগ শুরু করার সময়। আপনার কতজন কর্মচারীর প্রয়োজন হবে তা সিদ্ধান্ত নেওয়ার পরে, আইসক্রিম পছন্দকারী পরিবারগুলিতে আইসক্রিম পরিবেশনের জন্য একটি আবেগ সহ বন্ধুত্বপূর্ণ এবং বহির্গামী ব্যক্তিদের সন্ধান করুন৷ গ্রাহকরা সবসময় আইসক্রিম বেশি উপভোগ করেন যখন তারা তাদের আইসক্রিম হাসিমুখে পরিবেশন করেন। এবং খুশি গ্রাহকরা পুনরাবৃত্তি গ্রাহক হয়ে!

Related Posts:  IE 11 এবং এজ-এ ডু নট ট্র্যাক এবং ট্র্যাকিং সুরক্ষা সক্ষম করুন৷

7. আপনার ব্যবসা প্রচার

আপনি আপনার দরজা খোলার আগে, উত্তেজনা তৈরি করতে আপনার দোকানের প্রচার শুরু করুন। সোশ্যাল মিডিয়া, স্থানীয় মুদ্রণ এবং অনলাইন প্রকাশনাগুলি ব্যবহার করুন এবং আপনার টার্গেট বাজারে শব্দটি পেতে মুখের কথা। আপনি আপনার প্রথম দিনে গ্রাহকদের আকর্ষণ করার জন্য একটি জমকালো উদ্বোধনী ইভেন্টের আয়োজন করতে পারেন।

আইসক্রিমের দোকান খুলতে কত খরচ হয়?

একটি দোকান খোলার জন্য বর্তমানে আপনার $20,000 থেকে $50,000 খরচ হবে, তবে এটি আপনার দোকানের আকার এবং অবস্থান এবং অন্যান্য ব্যবসায়িক খরচের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। আপনাকে একটি বাণিজ্যিক স্থান ক্রয় বা ইজারা দিতে হবে, প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে এটি সাজাতে হবে এবং সরবরাহ সহ এটি স্টক করতে হবে।

আইসক্রিমের দোকান কি লাভজনক?

আপনার অবস্থান, আপনি কি বিক্রি করেন এবং আপনার বিপণন প্রচেষ্টার উপর নির্ভর করে উপার্জন পরিবর্তিত হতে পারে। যাইহোক, গড় দোকান $20,000 থেকে $49,000 লাভ করে। অবশ্যই, এটি কেবল একটি বলপার্ক চিত্র – অনেক আইসক্রিম দোকান এর চেয়ে অনেক ভাল করে।

একটি আইসক্রিম দোকান শুরু করার জন্য আপনি কি সরবরাহ প্রয়োজন?

আপনার একটি বাণিজ্যিক ফ্রিজার, ডিসপ্লে কেস, মিক্সার, স্কুপার, টপিংস, কাপ, চামচ এবং ন্যাপকিন লাগবে। আপনার দোকানে আইসক্রিম তৈরির উপাদান যেমন দুধ, ক্রিম, চিনি, ডিম এবং স্বাদের উপাদানগুলিও স্টক করতে হবে।

ছবি: এনভাটো এলিমেন্টস


আরও: কিভাবে শুরু করবেন




[ad_2]

You May Also Like

About the Author: Delwar Husain

I am a freelancer, site maker, digital marketer, and youtuber. All these things are very good in my own skills and knowledge. I work on SEO, I work on building backlinks...etc

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *