কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং বন্ধ করার প্রয়োজন ঠিক করবেন

[ad_1]

আপনি কি কখনো সুখের সাথে IE ব্যবহার করে ইন্টারনেট ব্রাউজ করছেন যতক্ষণ না আপনি হঠাৎ এই ভয়ানকটি পান? “ইন্টারনেট এক্সপ্লোরার একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং এটি বন্ধ করতে হবে” ত্রুটি বার্তা, যার পরে IE সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায় এবং আপনি আপনার সমস্ত ট্যাব হারাবেন এবং আপনি যে কোনও ফর্ম পূরণ করছেন? এখন যেহেতু আমি ধর্মীয়ভাবে ক্রোম ব্যবহার করি, এটি আমার সাথে একবারও ঘটেনি, তবে এটি ইন্টারনেট এক্সপ্লোরারের সাথে সব সময় ঘটেছে।

সুতরাং যারা দরিদ্র আত্মা এখনও IE এর পুরানো সংস্করণগুলি ব্যবহার করছেন, তাদের জন্য এখানে পদক্ষেপগুলির একটি দ্রুত তালিকা রয়েছে যা আপনি অন্তর্নিহিত সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন। এই ত্রুটির কারণ যেকোনও সংখ্যক জিনিস হতে পারে, তাই সমস্যাটি ঠিক করার আগে আপনাকে কয়েকটি ভিন্ন পদ্ধতি চেষ্টা করতে হতে পারে। আপনি যদি ত্রুটি রিপোর্টে থাকা ডেটা দেখতে লিঙ্কটিতে ক্লিক করেন তবে আপনি এইরকম কিছু দেখতে পাবেন:

ত্রুটি চিহ্ন
অ্যাপের নাম: iexplore.exe AppVer। 7.0.5730.11 মোডনাম: অজানা
ModVer: 0.0.0.0 অফসেট: 61eb77e0

অর্থাৎ সমস্যার সম্মুখীন হয়েছে

আপনি যদি এই ত্রুটি পেতে তাহলে আপনি কি করতে পারেন? নিম্নলিখিত পদক্ষেপগুলির প্রতিটি চেষ্টা করে দেখুন এবং সমস্যাটি চলে যায় কিনা তা দেখুন।

পদ্ধতি 1

IE খুলুন, যান টুলস, ইন্টারনেট শাখা অথবা উপরের ডানদিকে সেটিংস গিয়ার আইকনে ক্লিক করুন এবং তারপরে অস্থায়ী ইন্টারনেট ফাইলগুলি সাফ করুন৷ ব্রাউজিং ইতিহাসের অধীনে, ক্লিক করুন মুছে ফেলা বোতাম এবং তারপর চেক করুন অস্থায়ী ইন্টারনেট ফাইল এবং ওয়েবসাইট ফাইল. যদি আপনি একটি এক্সিকিউটেবল ফাইল ডাউনলোড করেন যা সমস্যা সৃষ্টি করছে, এটি এটিকে সরিয়ে দেবে।

টেম্প ফাইল মুছে দিন

পদ্ধতি 2

IE এর কিছু সংস্করণে, স্ক্রিপ্ট ডিবাগিং এই সমস্যার কারণ হতে পারে। আপনি আবার ইন্টারনেট অপশনে গিয়ে, অ্যাডভান্স ট্যাবে ক্লিক করে এবং তারপরে চেক করে স্ক্রিপ্ট ডিবাগিং নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করুন (ইন্টারনেট এক্সপ্লোরার) এবং স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করুন (অন্যান্য) বাক্স

Related Posts:  রেজিস্ট্রির মাধ্যমে IE-তে ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করুন

স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করুন

পদ্ধতি 3

কম্পিউটারে অ্যান্টি-স্পাইওয়্যার এবং অ্যান্টি-ভাইরাস সফটওয়্যার চালান। ডাউনলোড করুন MalwareBytes অ্যান্টি-ম্যালওয়্যার এবং স্পাইবট এবং যেকোনো ম্যালওয়্যার অপসারণ করতে প্রতিটি চালান। উভয় প্রোগ্রামেরই বিনামূল্যের সংস্করণ রয়েছে এবং এটিই আপনার প্রয়োজন। এছাড়াও, ডাউনলোড করুন CCleaner এবং হাইজ্যাক এই এবং উভয় অ্যাপ্লিকেশন চালান। আপনি HiJackThis চালানোর সময় যে অবাঞ্ছিত এন্ট্রিগুলি দেখতে পান তা সরান (কি সরাতে হবে তা জানতে আপনাকে ডক্স পড়তে হবে)৷

পদ্ধতি 4

যাও শুরু করুন, চালান এবং তারপর টাইপ করুন MSCONFIG. ক্লিক করুন স্টার্টআপ ট্যাব এবং সমস্ত আইটেম আনচেক করুন এবং তারপর কম্পিউটার পুনরায় চালু করুন। এটি চলমান থেকে সমস্ত স্টার্টআপ প্রোগ্রাম অক্ষম করে। আপনি যদি এখনও ত্রুটি পেয়ে থাকেন, এগিয়ে যান এবং সেগুলিকে একে একে চালু করুন এবং দেখুন কোন সমস্যায় সমস্যাটি ফিরে আসে। একে বলা হয় ক্লিন বুট করা।

স্টার্টআপ প্রোগ্রামগুলি আনচেক করুন

পদ্ধতি 5

ইন্টারনেট এক্সপ্লোরারে গিয়ে স্মার্টস ট্যাগ নিষ্ক্রিয় করুন টুলস, ইন্টারনেট শাখা, উন্নত ট্যাব, এবং তারপর সাফ করা স্মার্ট ট্যাগ সক্ষম করুন চেক বক্স

পদ্ধতি 6

মাইক্রোসফ্ট আপডেট ওয়েব সাইট থেকে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করুন। যদি আপনি সাম্প্রতিক আপডেটগুলি ইনস্টল করার পরে এই ত্রুটিটি পেতে শুরু করেন, তাহলে আপডেটগুলি ইনস্টল করার আগে আপনাকে একটি সিস্টেম পুনরুদ্ধার করতে হবে। আপনি গিয়ে সিস্টেম পুনরুদ্ধার বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে পারেন শুরু করুন, সব প্রোগ্রাম, আনুষাঙ্গিকএবং তারপর সিস্টেম টুলস.

সিস্টেম পুনরুদ্ধার

পদ্ধতি 7

উইন্ডোজ সুরক্ষিত ফাইলে পরিবর্তন বা পরিবর্তনের জন্য স্ক্যান করতে সিস্টেম ফাইল চেকার ব্যবহার করুন। যদি কোনো ফাইল ওভাররাইট বা মুছে ফেলা হয়, ইত্যাদি, SFC স্বয়ংক্রিয়ভাবে ফাইলের সঠিক সংস্করণ পুনরুদ্ধার করবে এবং এটি প্রতিস্থাপন করবে। আপনি গিয়ে SFC চালাতে পারেন শুরু করুনএবং তারপর চালানটাইপ করা সিএমডি এবং তারপর টাইপিং sfc/scannow কমান্ড উইন্ডোতে।

সিস্টেম ফাইল পরীক্ষক

পদ্ধতি 8

ইন্টারনেট এক্সপ্লোরার ডিএলএল ফাইলগুলি পুনরায় নিবন্ধন করুন। ক্লিক করুন শুরু করুনতারপর চালানটাইপ করুন সিএমডি এবং তারপর নিম্নলিখিত লাইন টাইপ করুন এবং টিপুন প্রবেশ করুন প্রতিটির পরে:

Related Posts:  কিভাবে একটি খাদ্য ট্রাক ব্যবসা পরিকল্পনা শুরু

regsvr32 softpub.dll
regsvr32 wintrust.dll
regsvr32 initpki.dll
regsvr32 dssenh.dll
regsvr32 rsaenh.dll
regsvr32 gpkcsp.dll
regsvr32 sccbase.dll
regsvr32 slbcsp.dll
regsvr32 cryptdlg.dll

পদ্ধতি 9

ইন্টারনেট এক্সপ্লোরার-এ গিয়ে সমস্ত তৃতীয় পক্ষের অ্যাড-অন অক্ষম করুন শুরু করুন, কন্ট্রোল প্যানেল, ইন্টারনেট শাখা, উন্নত ট্যাব এবং তারপর আন-চেক “তৃতীয় পক্ষের ব্রাউজার এক্সটেনশন সক্ষম করুন” ব্রাউজিং বিভাগের অধীনে চেক বক্স। আপনাকে কয়েকটি লাইন স্ক্রোল করতে হবে।

আপনি Start, All Programs, Accessories, System Tools-এ গিয়ে ক্লিক করে কোনো অ্যাড-অন ছাড়াই IE শুরু করতে পারেন। ইন্টারনেট এক্সপ্লোরার (কোন অ্যাড অন নয়).

পদ্ধতি 10

কখনও কখনও একটি সামঞ্জস্য সমস্যা গ্রাফিক্স কার্ডের সাথে সমস্যা সৃষ্টি করে। চেক এবং দেখতে, Internet Options, Advanced-এ যান এবং চেক করুন GPU রেন্ডারিংয়ের পরিবর্তে সফ্টওয়্যার রেন্ডারিং ব্যবহার করুন নিচে বক্স ত্বরিত গ্রাফিক্স.

সফ্টওয়্যার রেন্ডারিং

পদ্ধতি 11

একটি চূড়ান্ত বিকল্প যা আপনি চেষ্টা করতে পারেন তা হল ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করা। আবার, IE বিকল্পগুলিতে উন্নত ট্যাপে যান এবং নীচে আপনি দেখতে পাবেন রিসেট বোতাম

রিসেট করুন

এছাড়াও চেক নিশ্চিত করুন ব্যক্তিগত সেটিংস মুছুন রিসেট নিশ্চিত করতে পপ আপ ডায়ালগ পেলে বক্স করুন।

আশা করি আপনি যদি এই ত্রুটিটি পেয়ে থাকেন তবে উপরে উল্লিখিত এই পদ্ধতিগুলির মধ্যে একটি সমস্যার সমাধান করবে। কিভাবে একটি পদক্ষেপ সঞ্চালন সম্পর্কে আপনার প্রশ্ন থাকে, একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি আপনাকে সাহায্য করার চেষ্টা করব! উপভোগ করুন!

[ad_2]

You May Also Like

About the Author: Delwar Husain

I am a freelancer, site maker, digital marketer, and youtuber. All these things are very good in my own skills and knowledge. I work on SEO, I work on building backlinks...etc

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *